ম্যারাডোনার নামে আর্জেন্টাইন কাপ

ম্যারাডোনার নামে আর্জেন্টাইন কাপ

সদ্য প্রয়াত আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে শোকের সাগরে ভাসছে দেশটির ফুটবলভক্তরা।

বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়কের প্রতি শোক প্রকাশের মিছিলে অংশ নিতে রাস্তায় নেমে এসেছেন অনেকে। এরই মধ্যে ভক্ত-সমর্থকদের অফুরান শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হয়ে চিরনিদ্রায় শায়িত হয়েছেন ফুটবল রাজপুত্র।

এদিকে ম্যারাডোনার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিভিন্ন উদ্যোগ নেয়া হচ্ছে। এই যেমন- তর্কসাপেক্ষে সর্বকালের সেরা এই ফুটবলারের শেষ বিদায়ের দিনেই জন্ম নিল ‘দিয়েগো আর্মান্দে ম্যারাডোনা কাপ’।

‘জাতীয় নায়ক’ ম্যারাডোনার প্রতি সম্মান জানাতেই আর্জেন্টাইন ফুটবল কাপের নাম পরিবর্তন করা হয়েছে। কাল এই ঘোষণা দিয়েছে দেশটির পেশাদার লিগ কর্তৃপক্ষ (লিগা প্রফেসিওনাল দে ফুটবল)। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘‘আর্জেন্টিনা জাতীয় দলের অবিস্মরণীয় অধিনায়কের প্রতি সম্মান প্রদর্শনের উদ্দেশ্যে পেশাদার লিগ কাপের নাম বদলে ‘দিয়েগো আর্মান্দে ম্যারাডোনা কাপ’ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।’’

এদিকে ইতালিয়ান ক্লাব নাপোলি তাদের স্টেডিয়াম ‘সান পাওলো’র নাম ম্যারাডোনার নামে রাখার সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে। এই নাপোলির স্বর্ণযুগের মহানায়ক ছিলেন ম্যারাডোনা। এর আগে গত বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ’৮৬ বিশ্বকাপজয়ী মহানায়ক ম্যারাডোনা।

আপনি আরও পড়তে পারেন